আমাদের সম্পর্কে
পবিত্র কুরআনের বাণী, হাদীসের বাণী, রাসূল (স) এর জীবনী, ইসলামী ওয়াজ এবং ইসলামের বার্তা নিয়ে অনলাইন বাংলা কমিনিটি গড়ে তোলার লক্ষে প্রতিষ্ঠিত হয় ইসলাম বার্তা ডট কম। এ সাইটটির মৌলিক উদ্দেশ্য মানবজবীনের সকল ক্ষেত্রে রাসূলুল্লাহ সা. এর সুন্নত ও আদর্শের প্রতিফলন ঘটানো।
এই ওয়েবসাইটটি সম্পূর্ণ অলাভজনক এবং শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য কাজ করে। আল্লাহর দ্বীনের কাজে অংশগ্রহণের উদ্দেশ্যে বাংলা কম্পোজ/টাইপ করতে সহায়তা করতে পারেন আপনিও, পারেন ইলামী বই সংগ্রহ করে দিতে; কাজে লাগাতে পারেন আপনার টেকনিক্যাল জ্ঞানগুলো; সর্বোপরি আল্লাহর কাছে এই ওয়েবসাইট এবং তার স্বেচ্ছাসেবকদের জন্য দু’আ কামনা করছি। দয়াময় আল্লাহ আমাদের বিশুদ্ধ নিয়ত আর ভালো কাজ করার তৌফিক দান করার জন্য সকলের কাছে দু’আ প্রার্থনা করছি।

ইসলাম বার্তা ডট কম কার্যক্রম

পাঠক ফোরাম
ইসলাম বার্তা ডট কম পাঠকদেরকে নিয়ে বাংলাদেশের প্রতিটি জেলায়-উপজেলায় এমনকি প্রত্যন্ত অঞ্চলে এবং শিক্ষাপ্রতিষ্ঠানে “ইসলাম বার্তা ডট কম পাঠক ফোরাম” গঠন করে নৈতিক জ্ঞানার্জনে উদ্বুদ্ধ করে চলেছে। দেশপ্রেম ও চারিত্রিক মূল্যবোধ সৃষ্টি, শৃঙ্খলাবোধ, সময়ানুবর্তিতা ও কর্তব্যবোধে উজ্জীবিতকরণ পাঠক ফোরামের নিয়মিত কাজ।
সাহিত্য আসর
আগামী প্রজন্মের জন্য একঝাঁক সাহসী ও দেশপ্রেমিক ইসলামী লেখক-কবি ও সাহিত্যিক তৈরির উদ্দেশে কবি-সাহিত্যিকদের নিয়ে আয়োজন করে নিয়মিত সাহিত্য আসরের। সেখানে স্বরচিত লেখা পাঠ ও আলোচনার মাধ্যমে শুদ্ধ ধারার সাহিত্য চর্চায় উৎসাহিত করা হয়। দিক-নির্দেশনা দেয়ার জন্য আমন্ত্রণ জানানো হয় প্রথিতযথা কবি-সাহিত্যিকদের।

সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ
ইসলাম বার্তা ডট কম ফাউন্ডেশনের মাধ্যমে ফ্রি কোচিং কাস, দরিদ্র ও মেধাবী ছাত্রদেরকে আর্থিক সহায়তা প্রদান, ফ্রি ব্লাড গ্রুপিং বৃক্ষরোপণ অভিযানসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে সামাজিক কার্যক্রমে অংশগ্রহণে উৎসাহ প্রদান করা হয়।

মেধাবীদের স্বীকৃতি প্রদান
মেধাবীরাই পারে আগামীর বাংলাদেশকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিতে, তাই তারাই আমাদের একমাত্র প্রত্যাশার আলোকবর্তিকা। তারাই দেশকে এগিয়ে নিয়ে যাবে উত্তরোত্তর সফলতার দিকে। ইসলাম বার্তা ডট কম ফাউন্ডেশন তাদেরকে আরো আত্মপ্রত্যয়ী ও সাহসী হওয়ার জন্য প্রতি বছর জেএসসি-জেডিসি ও এসএসসি-দাখিল জিপিএ-৫ প্রাপ্তদের কৃতী এবং মেধাবী সংবর্ধনার আয়োজন করে থাকে।

ক্রীড়া কার্যক্রম
এতো এতো কাজের মধ্যেও ইসলাম বার্তা ডট কম ফাউন্ডেশন ছাত্রদেরকে পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় উৎসাহ প্রদান করে থাকে। কেননা, সুস্থ দেহে সুস্থ মন- এ কথা সর্বজনস্বীকৃত। আন্তঃস্কুল ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্টের আয়োজন তারই বহিঃপ্রকাশ।
প্রতিযোগিতার আয়োজন
জ্ঞানের ভান্ডারকে আরো সমৃদ্ধ করতে ইসলাম বার্তা ডট কম বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবসকে সামনে রেখে নানাবিধ প্রতিযোগিতামূলক কর্মসূচির আয়োজন করে থাকে। ইসলাম বার্তা ডট কম বই পাঠ প্রতিযোগিতা, সাধারণ জ্ঞানের আসর, কুইজ, বিতর্ক, গল্প লেখা ও রচনা প্রতিযোগিতা এর মধ্যে অন্যতম।

শিক্ষা কার্যক্রম
একাডেমিক লেখাপড়ার পাশাপাশি ছাত্রদেরকে যোগ্য নেতৃত্ব হিসেবে তৈরির লক্ষ্যে ইসলাম বার্তা ডট কম শিক্ষা সফর, সামষ্টিক ভোজ, পাঠচক্র ও বিজ্ঞান মেলার আয়োজন করে থাকে।

ইসলাম বার্তা ডট কম লেখক সম্মেলন ও সাহিত্য পুরস্কার
সুষ্ঠু ও গঠনমূলক সাহিত্য ও সংস্কৃতি চর্চার ক্ষেত্রে একটি সম্মেলন এক যুগান্তকারী ভুমিকা পালন করে। এ সম্মেলন ইসলামিক লেখক, কবি ও সাহিত্যিক তৈরির ও প্রেরণার এক বাতিঘর। প্রথম লেখক সম্মেলন থেকেই স্বনামধন্য লেখক, কবি ও সাহিত্যিকদের সম্মাননা প্রদান করা হবে।